4th Dhaka bike show 22/03/18 to 24/03/18

4th Dhaka bike show অনুষ্ঠিত হয়েছে ২২/০৯/২০১৮ এবং অনুষ্ঠানটি চলবে সকাল ১১.০০ থেকে রাত ৮.০০ পর্যন্ত ভিজিটররা পরিদর্শন করতে পারবে। এখান থেকে আপনারা বাইক কিনতে ও দেখতে পারবেন। এখানে অনেক ধরণের বাইক পাবেন। এখান থেকে বাইক কিনলে বা বুকিং দিলে আপনি বিভিন্ন Discount পাবেন। 4th Dhaka bike show তে অনেক দেশী ও বিদেশী brand অংশগ্রহন করেছে। অংশগ্রহন brand এর নাম ও তালিকা নিছে দেওয়া হল।

 

 

1.       Speedoz (Importer) – Keeway (Brand)

2.       Motorcycle World Limited (Importer) –  Aprilia, KTM & GPX (Brand)

3.       Rasel Industries Limited (Importer) – Lifan (Brand)

4.       Asian Motorbike Limited (Importer) – Kawasaki  (Brand)

5.       TVS Automobile Bangladesh (Importer) – TVS (Brand) 

6.       Uttara Motor Limited (Importer) – Bajaj (Brand)

7.       Bangladesh Honda Private Limited (Importer) – Honda (Brand)

8.       New Grameen Motors Limited (Importer) – H Power, Loncin (Brand)

9.       Genesys Auto (Importer) – Speeder (Brand)

10.     Runner Automobiles Ltd  (Importer) – Runner (Brand)

11.      Rancon Motorbikes Ltd (Importer) – Suzuki (Brand)

12.     Roadmaster Motors Ltd (Importer) – Roadmaster (Brand)

আমাদের সবার জনপ্রিয় Honda Company তাঁদের নিউ বাইক Hornet 160-R, X-Blade এবং Unicorn 160 Display করেছে। এর মধ্যে হরনেট তো আগেই launch হয়েছে। তবে বাকি ২ টা অর্থাৎ Hornet 160-R, X-Blade UpComing রয়েছে। এগুলো সম্ভবত Disember এর দিকে বাংলাদেশে launch হতে পারে। 

বাংলাদেশে Chinese Bike এর মধ্যে keeway আল্প সময় খুব জনপ্রিয় হয়ে গিয়েছে। Keeway officially পাবে। Keeway ও Benelli official দিষ্টিবিউটর হলে SpeedOZ LTD. তারা গত bike show তে Benelli TNT 150 Display করেছিলো আবার finally launch করেছে। বলে রাখা ভালো যে Benelli World Class Bike. তারা TnT 150 এর দাম নির্ধারণ করেছে 179,900 Tk । যারা বাইকশো  থেকে কিনবেন তারা  registration Free পাবেন। এছারাও Keeway  বিভিন্ন সেগমেন্ট এর বাইক আছে। Keeway RKS 150 Sports CBS Edition হল Naked Sports bike। কম দামে CBS (Combined braking system)  উপভগ করতে পারবেন। আরও আছে RKS 125 ও 100 cc এর বাইক।Keeway Cruiser বাইকও আছে। টুরিং ও আরামের জন্য এটি অনেকায় বেঁছে নেয়। তাহল Keeway TXM 150. Upcoming এর মধ্যে Keeway Cafe racer 152 এবং RKR 150 cc

Motorcycle World LTD. তাঁদের ৩টি বাইক KTM Duke 125, Aprilia RS4 125 এবং GPX Legend 150 শো করেছে। KTM Duke 125 2017 World এর জন প্রিয় মোটরবাইক।

Bajaj and TVS তাঁদের বাইকশোতে নিয়ে এসেছে। bajaj NS 160 TVS Apache RTR 160 ২টা  নতুন বাইক এই বছরে লঞ্চ করেছে।

 

suzuki hayabusa official ভাবে Dhaka Bike Skow তে Display করেছে। এছারাও বাংলাদেশের Younger দের খুব জনপ্রিয় একটা বাইক হল Gixxer। আরও অনেক বাইক আছে সেখানে।

এছ্রাও আর অনেক China, Italian, Indonesian, Thailand ও Japani ও দেশী বাইক এসেছে। Brand গুলোর মধ্যে রয়েছে Kawasaki, Apriloa, KTM, Roadmaster,Loncin, Lifan ও GPX ইত্যাদি।

যাদের বাজেট কম তদের জন্য বাইকশো নতুন বাইক নেয়ে এসেছে।ঢাকা শহরে জ্যাম এর কারণে অনেক কাছে বাইক এখন নিত্য প্রয়োজনীয় ব্যাবহারকারী যানবাহন হিশেবে ধরা হয়। ঢাকা শহরে জ্যাম ঠেকাতে অনেকায় বাইক এর দিকে জুকছে । তাই বাজারে ক্রেতাদের চাহিদা অনুযায়ী বিভিন্ন Brand  কমদামে নিউ বাইক এনেছে। তাই প্রতি বছর বাইকের চাহিদাও অনেক বেড়েছে। আমদের আগের পরিসংখ্যান অনুযায়ী বর্তমানে তার দীগুণ চাহিদা পাচ্ছে।

তাই প্রতি বছর Brand গুলো বিভিন্ন অফার দিয়ে থাকে সুভ দিনগুলতে। তার মধ্যে বাইকশো হল প্রথম এখান থেকে যারা বাইক কিনবেন তাদের জন্য বিশাল ছার পাচ্ছেন এবং আকর্ষণীও পুরষ্কারতো থাকছেই। আছারাও যারা বাইক পছন্দ বা বাইক লাভার তারাও পরিদর্শন করে জেতে পারেন এবং ইঞ্জয় করেন।তাই দেরি না করে আজই চলে জান বাইকশোতে। আপনার পছন্দের বাইকটি দেখেশুনে কিনেন। Honda ও Roadmaster এর টেস্টরাইডের সুযোগ রয়েছে।টেস্টরাইডের  এর জন্য লাইসেন্স আবশ্যক।

ICCB ভবনে আরও আসছে Motor Show, Commercial Automotive Show এবং Auto Parts Show ইত্যাদি। এখানে আপনি দেখতে পাবেন বিলাস বহুল গাড়ি, বাস ইত্যাদি। এখানে আপনি আরপাবেন Tractor, ven, pickup, Heavy Truck এবং অত্যাধুনিক Auto জানবাহনের যন্ত্রাংশও পাবেন। Businessman রা তাঁদের Business বাড়ানোর জন্য নতুন ব্যাবহারিক যানবাহন কিনতে পারেন। সবাই তাড়াতাড়ি চলে আসুন। শোও থেকে কিনলি আপনি অনেক কম মুল্লে যানবাহন কিনতে পার বেই। শোওটি থকবে আগামি রবিবার পর্যন্ত।

সবাইকে ধন্যবাদ।

engineBD এর পক্ষ থকে।

হেল্রেমেট পরে বাইক চালবেন। স্লও স্পীডে যানবাহন চালাবেন সেফটি সহ।

Categories