কয়দিন আগেই ভারতে লঞ্চ হলো Suzuki Gixxer SF 2019 edition.Gixxer SF 250 থেকে ইন্সপায়ার এই বাইকটিকে আমাদের দেশের Gixxer SF এর দ্বিতীয় ভার্সন বলা যেতে পারে।ইঞ্জিন  বাদে এই বাইকে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে,যার বেশিরভাগ ই আনা হয়েছে বাইকের “লুক” এ।


নতুন SF 2019 এ আগের ভার্সনের ১৪.৮ পিএস(বা BHP)থেকে কমিয়ে ১৪.১ পিএস করা হয়েছে।যদিও
এতে পিক টর্কের কোনো পরিবর্তন হচ্ছে না,আর সাথে ইঞ্জিনে শুধু ফুয়েল ইঞ্জেকশন টেকনোলজি ব্যবহার করা হয়েছে।এই পাওয়ার ড্রপের কারণ হিসেবে সুজুকি তাদের মোটরকে BS VI এর উপযোগী করার প্রচেষ্টাকে নির্দেশ করেছে।।

 

Gixxer SF 2019 এ রয়েছে সম্পূর্ণ নতুন একটি চেসিস।চেসিসটি Gixxer SF 250 এর একটি রিভাইসড ভার্সন বলা
যেতে পারে।বাইকটিতে কালো এবং সিলভার কালারের গ্লসি ফিনিশ দেয়া হয়েছে।এর LED হেডলাইটটি সম্পূর্ণ নতুন,SF 250 এর মতো শর্ট ইউনিট কিন্তু ক্লিয়ার ভার্সন যেখানে SF 250 তে রয়েছে স্মোকি ভার্সন।এটি বাইকটিকে একটি স্ট্রিট ফাইটার লুক এনে দিয়েছে।এতে দেইয়া হয়েছে স্প্লিট সিট,থ্রি বার হ্যান্ডেলবার,সাদা ব্যাকগ্রাউন্ডের নতুন স্পীডোমিটার,রিয়ারে নতুন প্যানেল এবং রয়েছে আরো ছোটোখাটো কিছু পরিবর্তন।।

আকারে এই নতুন SF তার আগের মডেল থেকে কিছুটা ছোট।এতে সেই আগের ফাইভ স্পিড গিয়ার বক্স,এবং ১২ লিটারের ফুয়েল ক্যাপাসিটি রয়েছে।এতে থাকছে একটি সিঙ্গেল চ্যানেল এবিএস।বলা হচ্ছে এটি তার আগের ভার্সন এর টপ স্পিডকে অতিক্রম করতে পেরেছে।টুইন ডিস্ক ব্রেকের বাইকটির ওজন ১৪৬ কেজি।
ভারতে এর মূল্য (কাগজপত্র) নির্ধারিত হয়েছে ১,১৪,৫০০ রুপি।